পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ৬

রবিবার, ১৪ জানুয়ারি ২০১৮

সারা দেশ ডেস্ক : দেশের বিভিন্ন স্থানে পৃথক সড়ক দুর্ঘটনায় ৬ জন নিহত হয়। ভোরের কাগজ প্রতিনিধিদের পাঠানো সংবাদ-

বগুড়া : জেলায় অ্যাম্বুলেন্সের ধাক্কায় মুরাদ হোসেন নামের এক নির্মাণ শ্রমিক নিহত হয়। এ সময় আহত হয় আরো দুই শ্রমিক। তাদের শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। গত শুক্রবার সকালে সদর উপজেলার ঠেঙ্গামারা এলাকায় এ দুর্ঘটনা ঘটে। পুলিশ জানায়, জেলা গৃহনির্মাণ শ্রমিক পরিষদের বার্ষিক বনভোজনে যাচ্ছিলেন প্রায় দেড়শ শ্রমিক। পথে ঠেঙ্গামারায় টিএমএসএস সিএনজি স্টেশনে গ্যাস নিতে তাদের বহনকারী গাড়ি অপেক্ষা করছিল। এ সময় ঢাকা থেকে রংপুরগামী একটি অ্যাম্বুলেন্স নিয়ন্ত্রণ হারিয়ে সিএনজি স্টেশনের ভেতরে ঢুকে শ্রমিকদের চাপা দেয়। এতে ঘটনাস্থলেই মারা যান মুরাদ নামের ওই নির্মাণ শ্রমিক। পুলিশ চালকসহ অ্যাম্বুলেন্সটি আটক করে।

কালকিনি (মাদারীপুর) : কালকিনি-ভূরঘাটা সড়কের রাজদী লালপোল নামক স্থানে ঢাকাগামী সার্বিক রাজ পরিবহন (মেট্রো-ব-১১-০০০৯) খাদে পড়ে গোপালপুর গ্রামের কাজী হাফিজ উদ্দিন (৬০) নামের একজন নিহত হয়। এ সময় কমপক্ষে ১৬ জন যাত্রী আহত হয়। আহতদের কালকিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়।

গত শুক্রবার সকাল সাড়ে ৯টায় এ ঘটনা ঘটে। প্রত্যক্ষদর্শীরা জানায়, কালকিনি থেকে ঢাকা যাওয়ার সময় সার্বিক পরিবহন পথিমধ্যে একটি সাইকেল আরোহীকে বাঁচাতে গিয়ে সড়কের পাশের খাদে পড়ে যায়। এ সময় ঘটনাস্থলেই এক যাত্রী নিহত হয়। আর অন্য যাত্রীদের তাৎক্ষণিক খবর পেয়ে কালকিনি থানা পুলিশ, উপজেলা প্রশাসন ও উপজেলা পরিষদের কর্মকর্তারা স্থানীয়দের নিয়ে উদ্ধার করে চিকিৎসার ব্যবস্থা করে।

দুর্ঘটনায় আহত কামাল (৩৫), আবু নাইম (৩২). জহিরুল ইসলাম (৩২), লিপি (২৫), আসমা (২২), সুবহান (৬৫), আলী আব্বাস (৪২), নাসির হাওলাদার (৪২) ও আমিরুল ইসলাম (২৪), মিলন (১৭), ছোবাহান (৭০), আসমা (৩২), জেসমিন (৩০), নাসির উদ্দিন (৪৫), আক্কাছ আলী (৫০), সাকিবুল হাসানকে (৪) উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

মাদারীপুর : ট্রাকের সঙ্গে ধাক্কায় মাদারীপুর শহরের আল-জাবির হাইস্কুলের সাবেক সহকারী শিক্ষক কাজী আব্দুস সোবাহান (৬৮) নিহত হয়। গত বৃহস্পতিবার সকাল ৭টার দিকে শহরের শহীদ সুফিয়া পৌর প্রাথমিক বিদ্যালয়ের সামনে এ দুর্ঘটনা ঘটে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, শহরের শহীদ মোহসীন সড়ক দিয়ে সকালে শারীরিক চর্চা শেষে ডিসি ব্রিজ থেকে নিজ বাড়ি হাজির হাওলা যাওয়ার পথে বিপরীত থেকে আসা একটি ট্রাকের সঙ্গে মুখোমুখি ধাক্কা খেয়ে পড়ে যান কাজী আব্দুস সোবাহান। পরে স্থানীয়রা তাকে গুরুতর আহত অবস্থায় সদর হাসপাতালে নিলে ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন। এ সময় বিক্ষুব্ধ জনতা ট্রাকটিতে আগুন ধরিয়ে দেয়। ফায়ার সার্ভিস গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

মাদারীপুর সদর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামরুল হাসান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, আমরা খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়ে আসি। তবে ট্রাক ছাড়া কাউকে আটক করা যায়নি।

দিনাজপুর : জেলায় সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল চালক নিহত হয়। গত বুধবার রাত ১০টায় দিনাজপুর সদর উপজেলার বাঁশেরহাট ব্র্যাক ট্রেনিং সেন্টারের সামনে মহাসড়কে ট্রাকের ধাক্কায় মোটরসাইকেল চালক মিজানুর রহমান পাটোয়ারী গুরুতর আহত হয়। এম আব্দুর রহিম মেডিকেল কলেজে আনার সময় পথিমধ্যে তার মৃত্যু হয়।

নিহত মিজানুর বীরগঞ্জ উপজেলার পাল্টাপুর ইউনিয়নের কাজল গ্রামের মো. ইসমাইল হোসেনের ছেলে। কোতোয়ালি থানার ওসি রেদওয়ানুর রহিম জানান, নিহত মিজানুরের ময়নাতদন্ত শেষে বৃহস্পতিবার দুপুরে লাশ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়। এ ঘটনায় কোতোয়ালি থানায় ইউডি মামলা দায়ের করা হয়।

ভেড়ামারা (কুষ্টিয়া) : ভেড়ামারায় সড়ক দুর্ঘটনায় এক অটোবাইক চালকের মর্মান্তিক মৃত্যু হয়। এ সময় আহত হয়েছে ৩ জন। ঘটনাটি ঘটে গত বৃহস্পতিবার বেলা ১১টার সময় ভেড়ামারা-রায়টা সড়কের ফারাকপুর রেলগেটের কাছে। নিহত চালকের নাম নাহারুল ইসলাম (৩৫)। সে দৌলতপুর উপজেলার ভুরকাপাড়া গ্রামের ছবির উদ্দীনের ছেলে।

নিহতের পরিবার সূত্রে জানা যায়, নাহারুল ইসলাম অটোবাইক চালিয়ে ভেড়ামারা অভিমুখে আসার পথে ফারাকপুর রেলগেটের সন্নিকটে একটি কুকুরকে বাঁচাতে গিয়ে তার অটোবাইক উল্টে সে নিচে পড়ে যায়। পরে স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে দ্রুত ভেড়ামারা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। জরুরি বিভাগের কর্তব্যরত ডাক্তার রুহুল ইসলাম তাকে মৃত ঘোষণা করেন।

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) : রূপগঞ্জে গাড়িচাপায় অজ্ঞাত ব্যক্তি নিহত হয়। গত বৃহস্পতিবার বেলা ১১টার দিকে উপজেলার পূর্বাচল উপশহরের কাঞ্চন-কুড়িল বিশ^রোড সড়কের পর্শি বৌরারটেক এলাকায় ঘটে এ দুর্ঘটনা।

রূপগঞ্জ থানার উপপরিদর্শক (এসআই) আমিনুল হক জানান, পূর্বাচল উপশহরের কাঞ্চন-কুড়িল বিশ^রোড সড়কের পর্শি বৌরারটেক এলাকায় অজ্ঞাত ব্যক্তির মরদেহ পড়ে থাকতে দেখে স্থানীয়রা পুলিশে খবর দেয়। পরে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে ওই মরদেহটি উদ্ধার করেন। এখন পর্যন্ত তার নাম-পরিচয় পাওয়া যায়নি। মরদেহটি ময়নাতদন্তের জন্য নারায়ণগঞ্জ সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়।

সারাদেশ'র আরও সংবাদ
Bhorerkagoj