পাবনার স্কুলে বাড়তি ফি আদায়ের অভিযোগ

রবিবার, ১৪ জানুয়ারি ২০১৮

পাবনা প্রতিনিধি : পাবনা ইমাম গাযযালী গার্লস স্কুল এন্ড কলেজে অতিরিক্ত সেশন ফি আদায় এবং সেশন ফি পরিশোধ না করায় সরকারি বই না দেয়ার অভিযোগ পাওয়া গেছে। এ ব্যাপারে জেলা প্রশাসন ও শিক্ষা বিভাগের হস্তক্ষেপ কামনা করেছেন অভিভাবকরা। প্রয়োজনে আইনি পদক্ষেপ নেয়ার কথা বলেছেন তারা। অতিরিক্ত সেশন ফি আদায়ের জন্য স্কুল ত্যাগ করছে বেশ কিছু শিক্ষার্থী।

অভিযোগে জানা গেছে, সরকারি নীতি উপেক্ষা করে স্কুল শাখায় ২ হাজার ৫২০ টাকা সেশন চার্জ নিয়েছে পাবনা ইমাম গাযযালী গার্লস স্কুল এন্ড কলেজ কর্তৃপক্ষ। যেখানে অন্য প্রতিষ্ঠানগুলো সেশন ফি নিচ্ছে ২০০-৪০০ টাকা। প্রত্যেক শিক্ষার্থীকে বছরের প্রথম দিন বই দিয়ে দেয়ার সরকারের নীতিও মানছে না পাবনা ইমাম গাযযালী স্কুল এন্ড কলেজ। সেশন ফি পরিশোধ না করলে সরকারি বই শিক্ষার্থীদের দিচ্ছে না কর্তৃপক্ষ।

পাবনা ইমাম গাযযালী স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ সুরাইয়া সুলতানা ২ হাজার ৫২০ টাকা সেশন ফি নেয়ার কথা স্বীকার করে বলেন, এটা বেসরকারি নীতিমালায় আছে। আমরা অতীত থেকেই এভাবে নিয়ে আসছি। বই বিতরণ সম্পর্কে তিনি বলেন, সেশন ফি না নিয়েও বই দেয়া হয়।

পাবনা জেলা শিক্ষা কর্মকর্তা মো. নাসির উদ্দিন জানান, অতিরিক্ত সেশন ফি নেয়া ও সেশন ফি ছাড়া বই না দেয়ার কোনো অভিযোগ আমার কাছে আসেনি।

সারাদেশ'র আরও সংবাদ
Bhorerkagoj