ঢাকা উত্তরের মেয়র পদে ফরম নিলেন আতিকুলসহ ৮ প্রার্থী

রবিবার, ১৪ জানুয়ারি ২০১৮

কাগজ প্রতিবেদক : ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) উপনির্বাচনে মেয়র পদে দলীয় মনোনয়ন ফরম নিলেন বিজিএমইএর সাবেক সভাপতি আতিকুল ইসলামসহ ৮ জন প্রার্থী। গতকাল শনিবার দলের সভানেত্রীর ধানমন্ডির রাজনৈতিক কার্যালয় থেকে তারা মনোনয়ন ফরম বিক্রি কেনেন। এদিকে ঢাকা উত্তরে নতুন ১৮ ও দক্ষিণে ১৮ মোট ৩৬টি ওয়ার্ডে দলের কাউন্সিলর প্রার্থীদের তালিকা চেয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগ।

ক্ষমতাসীন দল আওয়ামী লীগ গতকাল ডিএনসিসি উপনির্বাচন এবং ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের নতুন ওয়ার্ডগুলোর কাউন্সিলর নির্বাচনের দলীয় মনোনয়নপত্র বিক্রি শুরু করে। ফরম বিক্রি চলবে আগামীকাল সোমবার পর্যন্ত। গতকাল আতিকুল ইসলাম ছাড়া অন্যদের মধ্যে মেয়রপদে দলীয় মনোনয়নপত্র কিনেছেন আওয়ামী লীগের সাবেক সংসদ সদস্য ডা. এইচ বি এম ইকবাল, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক জুবায়ের আলম, ব্যবসায়ী হেলাল উদ্দিন হেলাল, রাসেল আশেকী, আদম তমিজি হক, মনিপুরী স্কুলের অধ্যক্ষ ফরহাদ হোসেন ও অধ্যক্ষ শাহ আলম। দলের দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপের কাছ থেকে এসব মনোনয়ন নেন তারা।

এর আগে দলের এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, ঢাকা উত্তর সিটি করপোরেশন উপনির্বাচনে মেয়র পদে আ. লীগের মনোনয়ন প্রত্যাশীরা ১৩ থেকে ১৫ জানুয়ারি সকাল ১১টা থেকে বিকাল ৫টা পর্যন্ত ফরম নিতে পারবেন।

কাউন্সিলর প্রার্থীর তালিকা আহ্বান : এদিকে ঢাকা উত্তরে নতুন ১৮ ও দক্ষিণে ১৮ মোট ৩৬টি ওয়ার্ডে দলের কাউন্সিলর প্রার্থীদের তালিকা চেয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। এ জন্য ওয়ার্ড আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটিগুলোকে বর্ধিত সভা করার নির্দেশ দেয়া হয়েছে। সেখানে তিন সদস্যের একটি প্যানেল তৈরি করা হবে। প্যানেলটি দলের মহানগর, থানা ও ওয়ার্ডের সভাপতি এবং সাধারণ সম্পাদকের যৌথ স্বাক্ষরে প্রার্থীদের যোগ্যতা, নেতৃত্বের গুণাবলি ও জনপ্রিয়তা ইত্যাদি উল্লেখ করে ন্যূনতম ৩ জনের নাম দলীয় সভাপতির ধানমন্ডি কার্যালয়ে আগামীকাল সোমবারের মধ্যে পাঠাতে হবে। সেখান থেকে আওয়ামী লীগের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ড একজন প্রার্থীকে মনোনয়ন দেবেন। সংরক্ষিত মহিলা ওয়ার্ডের কাউন্সিলর নির্বাচনেও একই পদ্ধতি অনুসরণ করা হবে বলে জানা গেছে।

এই জনপদ'র আরও সংবাদ
Bhorerkagoj