কুমিল্লায় ট্রেন-ট্রাক সংঘর্ষ : চট্টগ্রামের সঙ্গে ঢাকা সিলেটের ৬ ঘণ্টা যোগাযোগ বন্ধ

রবিবার, ১৪ জানুয়ারি ২০১৮

চট্টগ্রাম অফিস : কুমিল্লায় ডেমু ট্রেনের সঙ্গে ট্রাকের সংঘর্ষের কারণে গতকাল চট্টগ্রামের সঙ্গে ঢাকা ও সিলেটের ট্রেন যোগাযোগ ৬ ঘণ্টা বন্ধ ছিল। তবে বেলা ৩টার দিকে দুর্ঘটনাকবলিত ট্রেনটি উদ্ধারের পর এ পথে ট্রেন চলাচল স্বাভাবিক হয়। গতকাল সকাল ৯টার দিকে কুমিল্লা সদর উপজেলার বানাশুয়ায় ডেমু ট্রেন ও ট্রাকের মধ্যে সংঘর্ষ হলে ডেমু ট্রেনটি লাইনচ্যুত হয়।

দুর্ঘটনার কারণে চট্টগ্রাম থেকে ছেড়ে যাওয়া ঢাকাগামী আন্তঃনগর সুবর্ণ এক্সপ্রেস এবং ময়মনসিংহগামী বিজয় এক্সপ্রেস আটকা পড়ে। লাইন ঠিক হওয়ার পর ট্রেন দুটি গন্তব্যের উদ্দেশে রওনা দেয়। দুর্ঘটনার কারণে ট্রেনের শিডিউল বিপর্যয়ে চট্টগ্রাম থেকে দেশের বিভিন্ন গন্তব্যে যাওয়া রেল যাত্রীদের ভোগান্তি পোহাতে হয়।

রেলওয়ে সূত্র জানায়, সকাল ৯টা ২৫ মিনিটে আখাউড়া থেকে কুমিল্লার উদ্দেশে ছেড়ে আসা একটি ডেমু ট্রেনের সঙ্গে কুমিল্লা সদর উপজেলার বানাশুয়া এলাকায় রেলক্রসিংয়ে বালুবোঝাই একটি ট্রাকের সংঘর্ষ হয়। এতে ওই ট্রেনের ইঞ্জিনসহ ৮টি বগি লাইনচ্যুত হয়। দুর্ঘটনায় ট্রাকটির চালক ও হেলপার আহত হন।

কুমিল্লা রেল স্টেশনের উপসহকারী পরিচালক লিয়াকত আলী মজুমদার জানান, ঢাকা-চট্টগ্রাম রেলপথের বানাশুয়া এলাকায় রেলের ডবল লাইন নির্মাণের কাজে ব্যবহৃত মাটিবাহী ট্রাক রেললাইন পার হচ্ছিল। এ সময় কুয়াশার কারণে আস্তে আস্তে আখাউড়া থেকে কুমিল্লা আসছিল একটি ডেমু ট্রেন। দেখতে না পাওয়ায় এ দুর্ঘটনা ঘটে। লাকসাম থেকে একটি উদ্ধারকারী ট্রেন এসে উদ্ধার কাজ চালায়।

শেষ পাতা'র আরও সংবাদ
Bhorerkagoj