বসন্ত বরণে নানা আয়োজন

বৃহস্পতিবার, ১৫ ফেব্রুয়ারি ২০১৮

সারা দেশ ডেস্ক : নানা আয়োজনে গত মঙ্গলবার সারা দেশে বসন্ত বরণ উৎসব অনুষ্ঠিত হয়। ভোরের কাগজ প্রতিনিধিদের পাঠানো সংবাদ-

হোমনা (কুমিল্লা) : হোমনা রেহানা মজিদ মহিলা কলেজে বসন্তবরণ ও গ্রামীণ পিঠা উৎসব অনুষ্ঠিত হয়। কলেজ মাঠে অনুষ্ঠিত উৎসবে প্রধান অতিথি ছিলেন উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও কলেজের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ আবদুল মজিদ। অধ্যক্ষ মো. মুজিবুর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন সহকারী কমিশনার (ভূমি) সাজেদুল ইসলাম, পৌর মেয়র এড. নজরুল ইসলাম, ওসি রসুল আহমদ নিজামী, সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান ফজলুল হক মোল্লা, জেলা আওয়ামী লীগের সহসভাপতি মুক্তিযোদ্ধা ইসমাইল হোসেন, ছাত্রলীগের আহ্বায়ক রফিকুল ইসলাম প্রমুখ। অন্যদের মধ্যে বক্তব্য দেন প্রভাষক সুলতানা রাজিয়া আক্তার ও প্রভাষক শাহিন প্রমুখ। পিঠা উৎসবে গ্রামবাংলার ঐতিহ্য সমৃদ্ধ হরেক রকমের পিঠার ৮টি স্টল অংশ নেয়।

ঝিনাইদহ : সকাল থকে বিভিন্ন স্কুল-কলেজে ও সাংস্কৃতিক সংগঠনের উদ্যোগে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে বসন্ত বরণ উৎসব উদযাপন করা হয়। সকালে শহরের মডার্ন মোড় থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করে এইড নামে একটি সংগঠন।

শোভাযাত্রাটি শহরের বিভিন্ন সড়ক ঘুরে একই স্থানে গিয়ে শেষ হয়। মনিংবেল চিল্ড্রেন একাডেমির প্রতিষ্ঠাতা পরিচালক শাহীনুর আলম লিটন জানান, প্রতি বছরের মতো এবারো বসন্তবরণ উপলক্ষে সাংস্কৃতিক অনুষ্ঠান ও দিনব্যাপী পিঠা উৎসবের আয়োজন করে মনিংবেল চিল্ড্রেন একাডেমি। এতে নানা রংয়ের পোশাকে বিভিন্নভাবে সেজে সব বয়সের মানুষ বসন্ত উৎসবে অংশ নেয়।

গোয়ালন্দ (রাজবাড়ী) : ‘সপ্রাণে জাগাও মহাপ্রাণ প্রকৃতি’ এ স্লোগানে গোয়ালন্দ নানা আয়োজনে পালিত হয় বসন্ত বরণ উৎসব। গোয়ালন্দ কামরুল ইসলাম সরকারি কলেজ ক্যাম্পাসের বটমূলে গত মঙ্গলবার বিকেলে বসন্ত বরণ উৎসবের আয়োজন করে সম্মিলিত সাংস্কৃতিক জোট গোয়ালন্দ উপজেলা শাখা। উৎসব মঞ্চে পরিবেশিত হয় আবৃত্তি, সঙ্গীত, নিত্যসহ বিভিন্ন বাঙালি ঐতিহ্যবাহী পরিবেশনা।

গোয়ালন্দ উপজেলা সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গণেশ চন্দ্র পালের সভাপতিত্বে উৎসবে উপস্থিত ছিলেন গোয়ালন্দ উপজেলা নির্বাহী অফিসার মো. আবু নাসার উদ্দিন, গোয়ালন্দ কামরুল ইসলাম সরকারি কলেজের অধ্যক্ষ মোয়াজ্জেম হোসেন, রাবেয়া ইদ্রিস মহিলা ডিগ্রি কলেজের অধ্যক্ষ আব্দুল কাদের শেখ, প্রবীণ শিক্ষক নির্মল কুমার চক্রবর্তী, উপজেলা সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক নাসির উদ্দিন রনি প্রমুখ।

সারাদেশ'র আরও সংবাদ
Bhorerkagoj