নোয়াখালীতে সড়ক নির্মাণে অনিয়মের অভিযোগ

বৃহস্পতিবার, ১৫ ফেব্রুয়ারি ২০১৮

মোহাম্মদ সোহেল, নোয়াখালী থেকে : কবিরহাট উপজেলার চাপরাশিরহাট ইউনিয়নের বালুয়া দিঘী কবিরহাট সড়ক নির্মাণে নি¤œমানের নির্মাণসামগ্রী ব্যবহারের অনিয়মের অভিযোগ উঠেছে।

সরজমিন গিয়ে দেখা যায়, উপজেলার বালুয়া দিঘী কবিরহাট সড়কে (বায়ার বাংতি থেকে ল্যাংগার দোকান পর্যন্ত) কোটি টাকা ব্যয়ে প্রায় ২.৪ কিলোমিটার পাকা সড়ক নির্মাণের কাজ চলছে। ওই সড়ক নির্মাণের কাজে নি¤œমানের সামগ্রী ব্যবহার করা হচ্ছে। স্থানীয়রা বলেন, এ সড়ক নির্মাণে অত্যন্ত নি¤œমানের ইট এবং নির্মাণসামগ্রী ব্যবহার করা হচ্ছে। পোড়া মাটি দিয়ে প্রকাশ্যে পুকুর চুরিতে অনেকটা হতাশ তারা।

স্থানীয় প্রশাসন ও কবিরহাট উপজেলা প্রকৌশলী মীর হোসেনের কাছে অভিযোগ করলে এর কোনো প্রতিকার হচ্ছে না বলেও জানান এলাকাবাসী। এরআগে উপজেলার ধানশালিক ইউনিয়নেও নিম্নমানের ইট দিয়ে ৪টি নতুন সড়ক নির্মাণে এলাকাবাসীর তোপের মুখে পড়েন ঠিকাদার কামাল কোম্পানি। নি¤œমানের কাজের বিষয়ে নাম প্রকাশে অনিচ্ছুক এক নির্মাণ শ্রমিক জানায়, ঠিকাদার কামাল কোম্পানি যেভাবে নির্দেশনা দিয়েছেন, তারা সেইভাবে কাজ করছেন। এ বিষয়ে বক্তব্য নিতে ঠিকাদার কামাল কোম্পানির মুঠোফোনে যোগাযোগ করলে তিনি কোনো সঠিক জবাব দিতে পারেননি।

কবিরহাট উপজেলা প্রকৌশলী মীর হোসেন জানান, নিম্নমানের সামগ্রী দিয়ে সড়ক নির্মাণ করা হলে ওই ঠিকাদারের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। নোয়াখালী জেলা নির্বাহী প্রকৌশলী আবদুস সাত্তার বলেন, উন্নয়নমূলক ওই কাজের সঠিক মান নিয়ন্ত্রণে উপজেলা প্রকৌশলীকে নির্দেশ দেয়া হবে। সড়ক নির্মাণে নি¤œমানের সামগ্রী ব্যবহার করা হলে ওই ঠিকাদারের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তিনি।

সারাদেশ'র আরও সংবাদ
Bhorerkagoj