পৃথক স্থানে সড়ক দুর্ঘটনায় নিহত ৮

বৃহস্পতিবার, ১৫ ফেব্রুয়ারি ২০১৮

সারা দেশ ডেস্ক : দেশের বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় ৮ জন নিহত হয়। ভোরের কাগজ প্রতিনিধিদের পাঠানো সংবাদ-

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) : রূপগঞ্জে ট্রাকের ধাক্কায় নসিমন খাদে পড়ে নসিমন চালক রবিউল ইসলাম ঘটনাস্থলেই নিহত হয়। ঘটনাটি ঘটে গত মঙ্গলবার দুপুরে এশিয়ান হাইওয়ের কাঞ্চন পৌরসভার কুশাব এলাকায়। হাইওয়ের থানার এসআই আব্দুল আলীম জানান, দুপুর সাড়ে ১২টার দিকে একটি ট্রাক (ঢাকা-মেট্রো-ট ১৪-৩১৬৮) মেঘনা থেকে গমভর্তি ট্রাক ও গাউছিয়া থেকে রডভর্তি নসিমন এশিয়ান রোডের কাঞ্চনের দিকে যাচ্ছিল। হঠাৎ ট্রাকটি নিয়ন্ত্রণ হারিয়ে নসিমনকে ধাক্কা মারে। এতে নসিমনসহ ট্রাকটি খাদে পড়ে যায়। এ সময় নসিমনের চালক রবিউল ইসলাম ঘটনাস্থলেই মারা যায়। নসিমন চালক রবিউল আড়াইহাজার থানার বাজবী তাঁতীপাড়া এলাকার শুক্কুর আলীর ছেলে। ঘটনার পর স্থানীয়রা ট্রাকের চালক ও হেলপারকে আটক করেন। ট্রাকচালক হাশেম ও হেলপার জালালের বাড়ি ঠাকুরগাঁও জেলায়।

হোমনা (কুমিল্লা) : হোমনায় বেপরোয়া গতিতে মোটরসাইকেল চালাতে গিয়ে মো. কামরুল ইসলাম (২০) নামের এক চালক নিহত ও মোটরসাইকেলের অপর আরোহী বায়েজিদ মিয়া (২২) আহত হয়। নিহত তিতাস উপজেলার ইউসুফপুর গ্রামের কামাল মিয়ার ছেলে এবং আহত দাউদকান্দি উপজেলার কানরা গ্রামের আবদুল বাতেনের ছেলে।

জানা গেছে, সোমবার সন্ধ্যায় উপরোল্লিখিতরা মোটরসাইকেল চালিয়ে উপজেলার রামকৃষ্ণপর থেকে তিতাস উপজেলায় যাচ্ছিল। এ সময় দ্রুতগতির মোটরসাইকেলটি উপজেলার পঞ্চবটি ব্রিজের কাছে এলে গরুবাহী একটি ট্রাককে অতিক্রম করার চেষ্টাকালে ট্রাকের সঙ্গে ধাক্কা লাগে। এতে মোটরসাইকেল চালক ও আরোহী বায়েজিদ গুরুতর আহত হন। তাদের দ্রুত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে এলে কর্তব্যরত চিকিৎসক কামরুল ইসলামকে মৃত ঘোষণা করেন এবং প্রাথমিক চিকিৎসা শেষে বায়েজিদকে ঢাকায় রেফার করেন। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ডা. মো. শহিদ উল্লাহ জানান, মোটরসাইকেল দুর্ঘটনায় হাসপাতালে নিয়ে আসা দুজনের মধ্যে একজন হাসপাতালে আনার আগেই মারা যায়। অপরজনকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ঢাকায় রেফার করা হয়।

বালিয়াকান্দি (রাজবাড়ী) : বালিয়াকান্দি উপজেলার জামালপুর ইউনিয়নের নটাপাড়া বাঁশতলা গ্রামে নানা বাড়িতে বেড়াতে এসে তৃতীয় শ্রেণির এক স্কুল ছাত্র সড়ক দুর্ঘটনায় মৃত্যু হয়। জানা যায়, ফরিদপুর জেলার মধুখালী উপজেলা নওপাড়া ইউনিয়ন আমডাঙ্গা গ্রামের আসাদ শেখের ছেলে শামিম (১০) তার মায়ের সঙ্গে নানা আজিম উদ্দিন শেখের বাড়িতে বেড়াতে আসে।

গত মঙ্গলবার সকালে রাস্তা পারাপারের সময় কোলার হাট থেকে ছেড়ে আসা জামালপুর কলেজ পাড়ার ঝন্টুর ব্যাটারিচালিত অটোবাইকের চাপায় স্কুল ছাত্র মারাত্মকভাবে আহত হয়। আহত অবস্থায় এলাকার লোকজন তাকে উদ্ধার করে মধুখালী হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত ডা. তাকে উন্নত চিকিৎসার জন্য ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করে। শিশুটি নেয়ার পথেই মারা যায়।

আখাউড়া (ব্রাক্ষণবাড়িয়া) : আখাউড়া-চান্দুরা সড়কে সিএনজি অটোরিকশার চাপায় পড়ে তাসফি আহমেদ (৫) নামে এক স্কুল ছাত্রের মর্মান্তিক মৃত্যু হয়। গত মঙ্গলবার সকালে বিজয়নগর উপজেলার সিঙ্গারবিল ইউনিয়নের দৌলতবাড়ী এলাকায় এ ঘটনা ঘটে। তাসফি সিঙ্গারবিল মধ্যপাড়ার মো. মজনু মিয়ার ছেলে ও দৌলতবাড়ী কিন্ডারগার্টেনের প্লে-শ্রেণির ছাত্র। এ ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমে আসে। জানা যায়, সকালে স্কুল ছুটি শেষে বাড়ি ফেরা পথে চম্পকনগর থেকে আসা আখাউড়াগামী একটি সিএনজি অটো রিকশা তাকে চাপা দেয়। এতে সে গুরুতর আহত হয়। স্থানীয় লোকজন উদ্ধার করে জেলা সদর হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে। বিজয়নগর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আলী আরশাদ সত্যতা নিশ্চিত করেন।

দামুড়হুদা (চুয়াডাঙ্গা) : দামুড়হুদায় দুটি মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে রিপন মণ্ডল (২৬) নামের এক মোটরসাইকেল চালক যুবকের মৃত্যু হয়। এ সময় অপর চালক নাজমুল হক (২৫) গুরুতর আহত হয়। গত মঙ্গলবার সকাল সাড়ে ৯টার দিকে চুয়াডাঙ্গা-দর্শনা সড়কের দামুড়হুদা ফিলিং স্টেশনের পাশে মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, রিপন মোটরসাইকেলযোগে চুয়াডাঙ্গা যাওয়ার পথিমধ্যে দামুড়হুদা ফিলিং স্টেশনের কাছে একটি মিনি ট্রাককে ওভারটেক করতে গেলে বিপরীত দিক থেকে আসা অন্য একটি মোটরসাইকেলের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এ সময় রিপন মণ্ডল পিচ রোডের ওপর ছিটকে পড়ে মারাত্মক আহত হয়। স্থানীয়রা তাকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে চুয়াডাঙ্গা সদর হাসপাতালের জরুরি বিভাগে পাঠালে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। অপর মোটরসাইকেল চালক নাজমুল আহত হলে তাকে দামুড়হুদার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। তার অবস্থা আশঙ্কামুক্ত বলে জানা গেছে।

ফেনী : ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফেনীর ধুমঘাট ব্রিজ এলাকায় যাত্রীবাস ও চালবাহী ট্রাকের সংঘর্ষে তিনজন নিহত হয়। এ ঘটনায় অন্তত ২০ জন আহত হয়েছে। তাৎক্ষণিকভাবে হতাহতদের নাম-পরিচয় জানা যায়নি। গত মঙ্গলবার বিকেল সাড়ে ৪টার দিকে এ দুর্ঘটনা ঘটে। ছাগলনাইয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এম এম মোরশেদ এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, লক্ষীপুর থেকে জোনাকি পরিবহনের একটি যাত্রীবাহী বাস চট্টগ্রাম যাওয়ার পথে ধুমঘাট এলাকায় পৌঁছালে বিপরীত দিক থেকে একটি চালবাহী ট্রাকের সঙ্গে সংঘর্ষ হয়। এতে তিনজন নিহত হয়েছেন। আহত হয় অন্তত ২০ জন। আহতদের ফেনী ও চট্টগ্রাম হাসপাতালে ভর্তি করা হয়।

কুষ্টিয়া : নগরমোহাম্মদপুরে সড়ক দুর্ঘটনায় আসিফ হোসেন (১৬) নামে এক স্কুলছাত্র নিহত হয়। সে সদর উপজেলার জগন্নাথপুর গ্রামের আসাদুল হোসেনের ছেলে এবং লাহিনী বটতৈলা মাধ্যমিক বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্র। গত সোমবার সকাল ৮টার দিকে সদর উপজেলার নগরমোহাম্মদপুর মোড়ে এ দুর্ঘটনা ঘটে।

কুষ্টিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. নাসির উদ্দিন জানান, সকালে আসিফ মোটরসাইকেলযোগে বাড়ি থেকে লাহিনী বটতৈলা যাচ্ছিল। এ সময় বিপরীত দিক থেকে আসা বালি বোঝাই ট্রলির ধাক্কায় ঘটনাস্থলেই সে মারা যায়। স্থানীয়রা ট্রলিকে আটক করলেও চালক পালিয়ে যায়। পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কুষ্টিয়া জেনারেল হাসপাতাল মর্গে প্রেরণ করে।

সারাদেশ'র আরও সংবাদ
Bhorerkagoj